1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ 
কুমিল্লা-৭ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য প্রাণ গোপাল দত্তকে জানিপপ চেয়ারম্যানের অভিনন্দন বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ছিলো সুপরিকল্পিত : ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধু ভাষণের মাধ্যমে মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা দিয়েছেন : ড. কলিমউল্লাহ প্রাণ গোপাল দত্তের মনোনায়ন পত্র বৈধ ঘোষনা/কুমিল্লা নিক চান্দিনায় উপ-নির্বাচন: আ’লীগ, প্রার্থী প্রান গোপালের মনোনয়ন দাখিল বঙ্গবন্ধুর প্রজ্ঞা ও নেতৃত্বের কারণে বিশ্ব নেতায় পরিণত হয়েছিলেন: ড. কলিমউল্লাহ আগামীর বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু চর্চা করতে হবে: ড. কলিমউল্লাহ শোষণহীন সমাজ প্রতিষ্ঠা ছিলো বঙ্গবন্ধুর স্বপ্ন ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধুর অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে : ড. কলিমউল্লাহ চান্দিনা উপজেলা আ’লীগসহ সকল অঙ্গ সংগঠনের একক প্রার্থী প্রাণ গোপাল

সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি ইন্তেকাল

চান্দিনা অনলাইন এক্সপ্লোরার 
  • আপডেট সময়: শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৩১ বার পড়া হয়েছে 

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

আমি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করছি।
মহান আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন। আমিন।

সাংগঠনিকভাবে কুমিল্লা জেলাকে দুই ভাগ করার পরে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতেও তিনি দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক মো. আলী আশরাফ এমপি ১৯৬২ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে অধ্যয়নরত অবস্থায় বাংলাদেশ ছাত্রলীগে যোগদান করে রাজনীতিতে পা রাখেন। মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। ১৯৭৩ সালে প্রথম বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য হিসেবে নির্বাচিত হন।

পরবর্তীতে আওয়ামী লীগ যতগুলো নির্বাচনে অংশগ্রহণ করেছে তার প্রত্যেকটিতেই তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। যার ধারাবাহিকতায় তিনি ১৯৯৬, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিজয় লাভ করেন।

স্পিকার হুমায়ুন রশিদ চৌধুরী প্রয়াত হলে তৎকালীন ডেপুটি স্পিকার মো. আবদুল হামিদ এ্যাডভোকেট স্পিকারের দায়িত্ব পান এবং অধ্যাপক মো. আলী আশরাফ ডেপুটি স্পিকার হয়েছিলেন।

তিনি সম্ভবত সেইসব বিরলপ্রজ আওয়ামী লীগ নেতাদের একজন, যারা সারাজীবন আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শে আস্থাশীল থেকেছেন এবং বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শনকে লালন করে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে অবিচল একটি বর্ণিল রাজনৈতিক জীবন অতিবাহিত করেছেন।

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews