1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ 
কুমিল্লা-৭ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য প্রাণ গোপাল দত্তকে জানিপপ চেয়ারম্যানের অভিনন্দন বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ছিলো সুপরিকল্পিত : ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধু ভাষণের মাধ্যমে মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা দিয়েছেন : ড. কলিমউল্লাহ প্রাণ গোপাল দত্তের মনোনায়ন পত্র বৈধ ঘোষনা/কুমিল্লা নিক চান্দিনায় উপ-নির্বাচন: আ’লীগ, প্রার্থী প্রান গোপালের মনোনয়ন দাখিল বঙ্গবন্ধুর প্রজ্ঞা ও নেতৃত্বের কারণে বিশ্ব নেতায় পরিণত হয়েছিলেন: ড. কলিমউল্লাহ আগামীর বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু চর্চা করতে হবে: ড. কলিমউল্লাহ শোষণহীন সমাজ প্রতিষ্ঠা ছিলো বঙ্গবন্ধুর স্বপ্ন ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধুর অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে : ড. কলিমউল্লাহ চান্দিনা উপজেলা আ’লীগসহ সকল অঙ্গ সংগঠনের একক প্রার্থী প্রাণ গোপাল

জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চান্দিনা অনলাইন এক্সপ্লোরার 
  • আপডেট সময়: শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে 

জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জানিপপ-এর কার্যনির্বাহী সদস্য, সাধারণ সদস্য, বিভাগীয় সমন্বয়কারী, ন্যাশনাল ভলেনটিয়ার এবং শুভাকাক্সক্ষীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান ও সকলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে জানিপপ গত দুই যুগের বেশি সময় ধরে দেশে এবং বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও অবাধ এবং গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে দেশে ও বিদেশে কাজ করবে এ সংস্থাটি। ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় দ্বাদশ সংসদীয় নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণের জন্য প্রস্তুতি ও করণীয় সম্পর্কে আলোচনা করা হয়। অনুষ্ঠানে জানিপপ-এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অ্যাডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ সবাইকে ধন্যবাদ জানান।

ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জানিপপ-এর সেক্রেটারি জেনারেল জালাল উদ্দিন ভূঁইয়া, জানিপপ-এর ট্রেজারার আশরাফ উদ্দিন আহমেদ, জানিপপ-এর বিভাগীয় সমন্বয়কারী ডক্টর সাবের আহমেদ চৌধুরী, বিভাগীয় সমন্বয়কারী লিয়াকত আলী, বিভাগীয় সমন্বয়কারী আব্দুল মুকীত, বিভাগীয় সমন্বয়কারী মোহাম্মদ মহিউদ্দিন, কুমিল্লা জেলার প্রতিনিধি ও এলটিও মোঃ পারভেজ মিয়ান, বিভাগীয় সমন্বয়কারী দেলোয়ার জাহান, বিভাগীয় সমন্বয়কারী গোলাম মুস্তফা সিন্দাইনি, উপ-বিভাগীয় সমন্বয়কারী ড. মোঃ আশরাফুল করিম, উপ-বিভাগীয় সমন্বয়কারী আল জামাল মুস্তফা সিন্দাইনি, ফয়সাল আহমেদ বাবলু, সহকারী বিভাগীয় সমন্বয়কারী এবং জেলা সমন্বয়ক অ্যাডভোকেট আবদুল কাদের, ন্যাশনাল ভলেনটিয়ার আবুল মনসুর আসজাদ, সাজিয়া রহমান মৌ, সুমাইয়া তাহসিন হামিদা, মোঃ এহতেরামুল হক এবং মোহাম্মদ হাবিবুর রহমান। জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সাত দিনব্যাপী ভার্চুয়াল আলোচনা সভাসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য যে, ১৯৯৫ খ্রিস্টাব্দের ৩০ জুলাই ঢাকার জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও- এর হাত ধরে আতœপ্রকাশ ঘটে নির্বাচনী পর্যবেক্ষণ সংস্থা জানিপপের। সংস্থাটি প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশে জাতীয় ও স্থানীয় নির্বাচনের পাশাপাশি আন্তর্জাতিকভাবে বিভিন্ন দেশের নির্বাচনে পর্যবেক্ষকের ভ‚মিকা পালন করে। জানিপপ সপ্তম, অষ্টম, নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে, বিভিন্ন সিটি কর্পোরেশন, পৌরসভা, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ এবং সংসদীয় উপ-নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেছে।

এছাড়াও দেশের বাইরে জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) ১৯৯৭ সালে পাকিস্তানে, ১৯৯৮ এবং ১৯৯৯ সালে যুক্তরাজ্যে নির্বাচন সফলভাবে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেছে। সংস্থাটি প্রতিষ্ঠার পর থেকে যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, গণচীনের হংকং, ডেমোক্রেটিক রিপাবলিক অব তিমুর লেস্টি (Timor-Leste), মোজাম্বিক, জাম্বিয়া, নাইজেরিয়া, মিশর এবং নেপালের বিভিন্ন পর্যায়ের নির্বাচনে আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছে। তাছাড়াও সংস্থার প্রতিনিধিগণ নির্বাচন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে আমন্ত্রিত হয়ে অংশগ্রহণ করেছেন জ্যামাইকা, লেবানন এবং ভারতে।

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews