1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ 
বঙ্গবন্ধু ছিলেন সর্বকালের শ্রেষ্ঠ সংবেদনশীল মানুষ: ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধু ছিলেন দর্শন অনুরাগী মানুষ : ড. কলিমউল্লাহ জেবিএল বঙ্গবন্ধু পরিষদ কুমিল্লা কমিটির শেখ রাসেল দিবস উদযাপন জনতা ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ কুমিল্লা কমিটি এসপিও ও পিও কে ফুলেল শুভেচ্ছা চান্দিনায় স্থানীয় নির্বাচনে ভোটের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করা হবে: এম.পি প্রাণ গোপাল দত্ত বঙ্গবন্ধু আজীবন মানবতার জয়গান গেয়েছেন: ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধু ন্যায্যতায় বিশ্বাসী ছিলেন : ড. কলিমউল্লাহ চান্দিনার কামারখোলা কমিউনিটি লাইব্রেরি পুনঃনির্মাণের উদ্যোগ চান্দিনা কামারখোলার সুজাত আলী মাষ্টারের ৫ম মৃত্যুবার্ষিকী বঙ্গবন্ধু তাঁর লক্ষ্যে বরাবর অবিচল ছিলেন: ড. কলিমউল্লাহ

মাত্র ৮ মাসে কুরানের হাফেয: বিস্ময় বালক আরিফ উদ্দিন আরাফ

চান্দিনা অনলাইন এক্সপ্লোরার ডেস্ক
  • আপডেট সময়: বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৯০ বার পড়া হয়েছে 
বিস্ময় বালক

আট মাসেই পবিত্র কোরআনুল করীমের হিফয সম্পন্ন করলো বিস্ময় বালক মোহাম্মদ আরিফ উদ্দিন আরাফ। সে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার হিফয বিভাগের শিক্ষার্থী। তার বয়স দশ বছর।

হাফেয মোহাম্মদ আরিফ উদ্দিন আরাফ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বখতপুর গ্রামের ছিদ্দিক আহমদ বাড়ির মোহাম্মদ লোকমান ও রেনুকা আকতার দম্পতির প্রথম সন্তান। সে মাদরাসার হিফয শিক্ষক হাফেয মোহাম্মদ ফারুকের তত্বাবধানে নাজেরাসহ হিফয শেষ করে।

তার এ বিস্ময়কর সাফল্যে জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মোহাম্মদ অছিয়র রহমান মহান আল্লাহ তায়ালার দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন।

জামেয়া ১৯৫৪ সালে মহান অলিয়ে কামিল আল্লামা হাফেয ক্বারী সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটির (রহ.) হাতে প্রতিষ্ঠার পর থেকে দেশ-জাতি, মাযহাব-মিল্লাতের ব্যাপক অবদান রেখে আসছে।

দেশের বৃহত্তম দ্বীনি সংস্থা আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় পরিচালিত শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে সরকারীভাবে স্বীকৃতি ও স্বর্ণ পদক প্রাপ্ত।

অধ্যক্ষ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান আরাফের এ সফলতার জন্য পরিচালনা পর্ষদ, শিক্ষকমন্ডলী ও জামেয়ার শুভাকাক্ষীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং জামেয়ার অন্যান্য ছাত্রদেরকে হাফেয মোহাম্মদ আরিফ উদ্দিন আরাফের মত দৃষ্টান্ত স্থাপন করার আহ্বান জানান।

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews