1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:২৭ অপরাহ্ন

প্রথম বাংলাদেশি হিসেবে সিঙ্গাপুরের ‘প্রেসিডেন্ট এওয়ার্ড’ পেয়েছেন চান্দিনার সন্তান।

স্থানীয় প্রতিনিধি
  • আপডেট সময়: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ২৪৪ বার পড়া হয়েছে 

প্রথম বাংলাদেশি হিসেবে সিঙ্গাপুরের ‘প্রেসিডেন্ট এওয়ার্ড’ পেয়েছেন চান্দিনার সন্তান কবির হোসাইন।

তিনি উপজেলার পৌরসভাধীন ছায়কোট গ্রামের কবির হোসেন ভাই। আজ শুক্রবার (১৬ অক্টোবর) দেশটির প্রেসিডেন্ট হালিমাহ ইয়াকুবের হাত থেকে তিনি এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

করোনা ভাইরাস মহামারির সময় কবির হোসেন নিজের অর্থায়নে ও নিজস্ব পরিবহন ব্যবস্থায় স্ত্রীকে সঙ্গে নিয়ে লকডাউনে আটকে পড়া অভিবাসী শ্রমিকদের মাঝে বিনামূল্যে খাদ্য ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করে আলোচনায় আসেন। এছাড়া রমজান মাসে শ্রমিকদের বিভিন্ন ডটমেটরিতে ইফতার সামগ্রীও বিতরণ করেন। একই সময়ে তিনি অভিবাসী শ্রমিকদের বিভিন্ন সমস্যা ও দুর্ভোগ লাগবের কথা চিন্তা করে ‘BCS.SG.WAY’ নামে একটি অ্যাপস চালু করেন। এ অ্যাপস ব্যবহার করে সিঙ্গাপুরের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকরা ন্যায্যমূল্যে নিত্যপণ্য সামগ্রী অর্ডার ও ঘরে বসে ফ্রি ডেলিভারিতে সংগ্রহ করতে পারছেন। এতে শ্রমিকদের অর্থ সাশ্রয় ও সময় অপচয় দুটিই অনেক কমে যায়। করোনার এই দুর্যোগ সময়ে শ্রমিকদের পাশে দাঁড়ানো ও তরুণ সফল উদ্যোক্তা হিসেবে সিঙ্গাপুর সরকারের নজরে এলে তিনি ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ডে’র জন্য মনোনীত হন।

কবির হোসেন ১৯৮১ সালের ৪ জানুয়ারি চান্দিনার ছায়কোট গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আবদুল গফুর এবং মাতার নাম তুরা বেগম। তিনি ১৯৯৭ সালে চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৯ সালে চান্দিনা রেদোয়ান আহমদ বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি পাশের পর ২০০০ সালে সিঙ্গাপুর গমন করেন। ২০১২ সালে তিনি স্বল্প পরিসরে ব্যবসা শুরু করেন। বর্তমানে তার প্রতিষ্ঠানে সিঙ্গাপুর, ফিলিপিন, বাংলাদেশের ২১ জন কর্মকর্তা-কর্মচারী কাজ করছে।

বিবাহিত জীবনে কবির হোসেন দুই সন্তানের জনক। বর্তমানে তিনি সিঙ্গাপুরিয়ান ভারতীয় বংশোদ্ভূত স্ত্রী নূরিয়া বেগম, ছেলে আমির ইহসান এবং মেয়ে যোয়াকে নিয়ে সিঙ্গাপুরের বেন্ডামিরে বসবাস করছেন।

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews