1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
সোমবার, ১৭ মে ২০২১, ১১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ 
রাস্তা নয় এ যেন মরণ ফাঁদ! চান্দিনার কামারখোলা যুব সমাজের উদ্যোগে ১০০ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ কামারখোলয় চান্দিনা ছাত্রকল্যাণ সমিতির ইফতার মাহফিল চান্দিনায় কামারখোলা যুবসমাজের অসহায় ৮০ পরিবারে মাঝে ইফতার সামগ্রী বিতরণ চান্দিনার কামারখোলার মোক্তার হোসেন গ্রাম সংসদ বিষয়ক দক্ষ গবেষক ইন্ঞ্জিঃ আতাউর রহমান গনি কে সভাপতি ও আনিসুর রহমান কে সাধারণ সম্পাদক করে আবেদা নূর ওল্ড স্টুডেন্ট’স এসোসিয়েশন ( আনোসা) এর নতুন কমিটি ঘোষনা। চান্দিনার কামারখোলা কমিউনিটি কমপ্লেক্স মসজিদের উদ্যোগে আসন্ন রমজানের ইফতার সামগ্রী বিতরন বোরকা পরিধান নিষিদ্ধ করেছে শ্রীলংকা সাংবাদিকদের তোপের মুখে বেরোবির অধিকার সুরক্ষা পরিষদের পলায়ন চান্দিনার বিশ্ববিদ্যালয় ভর্তি ইচ্ছুক আর্থিক অসচ্ছল শিক্ষার্থীর পাশে চান্দিনা ছাত্রকল্যাণ সমিতি

অপপ্রচার চালানো হচ্ছে বিএনপির বিরুদ্ধে – মির্জা ফখরুল

Shah Sumon
  • আপডেট সময়: রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৯০ বার পড়া হয়েছে 
Mirja-Fokhrul
মির্জা ফখরুল - ছবি সংগ্রহীত

বিভিন্নভাবে বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সিলেটের এমসি কলেজের হোষ্টেলে ধর্ষনের ঘটনার প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, এ ঘটনা অত্যন্ত ভয়ঙ্কর ও ভয়াবহ। আর এটাই দেশের চিত্র। এখানে কারো কোনো নিরাপত্তা নেই। দেশে এখন নৈরাজ্য চলছে। আমরা এই ঘটনার নিন্দা জানাচ্ছি। সেইসঙ্গে অবিলম্বে এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট দুস্কৃতিকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়েএসে কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।

ফখরুল বলেন, সরকার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়েছে পুলিশকে ব্যবহার করে। তাই পুলিশ তো আওয়ামী লীগের নেতাদেরই বলে, তোমরা করা? ক্ষমতায় তো আমরা আনছি। জেলা শহরগুলোতে গিয়ে আইনশৃংখলা বিষয়ক মিটিংগুলোতে ঢুকলে দেখা যাবে যে, এসপি সাহেব ওখানে যে বক্তব্য রাখেন সেই বক্তব্য আওয়ামী লীগের নেতার চাইতে ১০ গুন বেশি। সে নিজেই স্বাধীনতার বড় সৈনিক, সে নিজে গণতন্ত্রের সবচেয়ে বড় সৈনিক, সে গণতন্ত্রকে রক্ষা করেছে ২০১৪, তারপরে ২০১৮ সালে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই দেশে নৈরাজ্য বৃদ্ধি পেয়েছে এবং আইনশৃংখলা পরিস্থিতির অবণতি হয়েছে। আজকে সমাজের প্রত্যেকটা স্তরে একটা নিরাপত্তার অভাব। এক সময় যারা উচ্চ কন্ঠ ছিলেন মানুষের দাবি-দাওয়া, সমস্যা নিয়ে কথা বলতেন তারাও এখন কথা বলছেন না। তবে সাংবাদিকরা কথা বলেননি এরকম আমরা কখনো দেখিনি। এখন সাংবাদিকরা কি করছে? বিএনপিকে খুঁজে বেড়াচ্ছে, বিএনপির কোথায় কি ত্রুটি আছে সেগুলো দেখে বেড়াচ্ছেন এবং সেগুলো বের করে করে সামনে আনছেন। উপায় তো নেই। কারণ সাংবাদিকদের ওই কাজ দেয়া হচ্ছে।

ফখরুল বলেন, প্রবাসীদের ফেরার বিষয়টি নিয়ে সরকার ব্যর্থ হয়েছে। প্রবাসীদের আসার সময়ে যে সুরক্ষা দেয়ার কথা ছিলো সেটা দেয়া হয়নি। পরে অর্থনৈতিক যে প্রণোদনা দেয়ার কথা ছিলো সেটা দেয়া হয়নি। ফলে অনেকেই ঋণগ্রস্থ হয়ে পড়েছে। প্রবাসীদের ফিরে যাওয়ার ব্যাপারেও যেটা আগে থেকে বুঝা উচিত ছিলো সরকার সেটা করেনি। তাই বিমানের যে ফ্লাইটগুলো চলতো সেগুলো বন্ধ করে দেয়া হয়। সৌদি আরব সেখানে বিমানের ফ্লাইট পরিচালনার অনুমতি দিচ্ছে না। সেজন্য সাউদিয়ার ফ্লাইট বন্ধ করে দিলো। ঠিক আছে এটা সিভিল এভিয়েশনের নিয়মই আছে- আমদের ফ্লাইট তুমি যদি না নাও, আমি তোমার ফ্লাইট নেবো না। কিন্তু এখন এমন একটা সময় যেখানে আমাদের প্রবাসীদের জীবিকা বিপন্ন হবে এবং দেশে যে রেমিটেন্স আসে সেটা বিপন্ন হয়ে যাবে। সরকারকে তা বুঝতে হবে।

দেশের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেয়ার আহবান জানিয়ে ফখরুল বলেন, কোভিড-১৯ এর ভ্যাকসিন এখনো চূড়ান্তভাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পায়নি। বিএনপি মনে করে, ভ্যাকসিন সংগ্রহ ও বিতরণের ক্ষেত্রে কোনো রকম রাজনৈতিক, কুটনৈতিক ও বানিজ্যিক স্বার্থও যেন সাধারন মানুষের ভ্যাকসিন প্রাপ্তিতে কোনো ব্যাঘাত না ঘটায়। এ বিষয়ে শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানানো হয়েছে।

ফখরুল বলেন, শনিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির বৈঠকে বিভিন্ন বিষয় আলোচনা হয়েছে। সভায় পাবনা-৪ আসনের উপনির্বাচন বাতিল করে পূণঃনির্বাচনের দাবি ও জিয়াউর রহমানের চরিত্র ও ভাবমূর্তি হননে ‘ইনডেমনিটি’ নাটক তৈরি করে ইতিহাস বিকৃতি করার ঘটনার নিন্দা জানানো হয়।

 

বিএনপি মহাসচিব বলেন, দুর্ভাগ্য হচ্ছে আজকে আইনশৃংখলা বাহিনী যেটা তারা রয়েছে সরকারি দলের সঙ্গে এক হয়ে অপরাধগুলো করছে। কিছুদিন আগে কক্সবাজারের মেরিনডাইভে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহাকে হত্যা করা হয়েছে। কক্সবাজার থেকে প্রায় সকল পুলিশ সদস্যকে বদলি করে দেয়ায় আজকে প্রমাণিত হয়েছে, কক্সবাজারে এতোদিন ধরে যে ক্রসফায়ারগুলো হয়েছে, বিচারবহির্ভুত হত্যাকান্ড হয়েছে প্রায় ২’শর উপরে-এগুলোর পরিকল্পিতভাবেই হয়েছে বলে আমরা মনে করি।

সূত্র: জনকণ্ঠ

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews