1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১০:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ 
রাস্তা নয় এ যেন মরণ ফাঁদ! চান্দিনার কামারখোলা যুব সমাজের উদ্যোগে ১০০ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ কামারখোলয় চান্দিনা ছাত্রকল্যাণ সমিতির ইফতার মাহফিল চান্দিনায় কামারখোলা যুবসমাজের অসহায় ৮০ পরিবারে মাঝে ইফতার সামগ্রী বিতরণ চান্দিনার কামারখোলার মোক্তার হোসেন গ্রাম সংসদ বিষয়ক দক্ষ গবেষক ইন্ঞ্জিঃ আতাউর রহমান গনি কে সভাপতি ও আনিসুর রহমান কে সাধারণ সম্পাদক করে আবেদা নূর ওল্ড স্টুডেন্ট’স এসোসিয়েশন ( আনোসা) এর নতুন কমিটি ঘোষনা। চান্দিনার কামারখোলা কমিউনিটি কমপ্লেক্স মসজিদের উদ্যোগে আসন্ন রমজানের ইফতার সামগ্রী বিতরন বোরকা পরিধান নিষিদ্ধ করেছে শ্রীলংকা সাংবাদিকদের তোপের মুখে বেরোবির অধিকার সুরক্ষা পরিষদের পলায়ন চান্দিনার বিশ্ববিদ্যালয় ভর্তি ইচ্ছুক আর্থিক অসচ্ছল শিক্ষার্থীর পাশে চান্দিনা ছাত্রকল্যাণ সমিতি

সময়ের মূল্য

Shah Sumon
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩১ বার পড়া হয়েছে 
Value-of-time
The Ultimate Collection of Best Time Quotes for Inspiration and Mindfulness

আমরা সময় হত্যা করি । আমরা সময় সাশ্রয় করি। আমরা সময় ছিনতাই করি এবং সময় কেড়ে নিই, সময় হারাতে থাকি এবং আমাদের পৃথিবীতে সব সময় থাকে। তবে আমাদের মধ্যে কেউই সময়ের মার্চ থামাতে বা এটির গতি কমিয়ে দেওয়ার পক্ষে এতটা শক্তিশালী নয়।

এটা কি আমাদের নিয়ন্ত্রণের বাইরে কিছু? আসলে, না। যদিও আমরা সময়ের প্রবাহকে প্রভাবিত করতে পারি না, তবুও আমরা এর থেকে বেশিরভাগটি পেতে পারি। কখনও কখনও বুদ্ধিমান টাইম ম্যানেজার হয়ে ওঠা একটি যাদুবিদ্যায় দক্ষতা অর্জনের অনুরূপ, তবে ফলাফলগুলি চেষ্টা করার মতো।

আপনার সময়ের কর্তা হওয়ার অর্থ হ’ল আরও কাজ করা, উত্সাহী থাকা এবং আপনি উপভোগ করেন এমন আরও কিছু করা। আমরা বিশ্বের সেরা মনীষীদের থেকে সময় নিয়ে তাদের সেরা উক্তি গুলো সংগ্রহ করেছি – সেগুলি আপনার সময় পরিচালনার উন্নতির জন্য অনুপ্রেরণা হিসাবে বা নির্দেশিকা হিসাবে ব্যবহার করতে পারেন।

বিভিন্ন জাতি এবং শতাব্দীর শতাব্দীর দুর্দান্ত মনরা ভাবছে যে সময় কীভাবে প্রবাহিত হয় এবং এটি আমাদের সুবিধার জন্য এটি ব্যবহারের আরও ভাল উপায়গুলি নির্ণয় করে। কিছু সময় নিয়ে তাদের উক্তিগুলো পড়ি এবং দেখি এর থেকে আমরা কি শিক্ষতে পারি। আশা করি আমরা অবশ্যই তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে!

সময় নিয়ে বিখ্যাত মনীষী লিও তলস্তোয় বলেছেন পৃথিবীতে “দু’জন শক্তিশালী যোদ্ধা হলেন ধৈর্য ও সময়

সর্বশ্রেষ্ঠ মানবতাবাদী লিও টলস্টয় এই কথাগুলি জেনারেল কুতুজভের সম্মুখে রেখেছিলেন। এবং, প্রকৃতপক্ষে, এটি দুটি উক্তিগুলির সংমিশ্রণ। দশটি বইয়ে জেনারেল বলেছেন:  তবে বিশ্বাস কর, আমার প্রিয় ছেলে, এই দুজনের চেয়ে শক্তিশালী আর কিছু নেই: ধৈর্য ও সময়, তারা এগুলি সব করবে।

পরে, তিনি তার চিন্তায় এই ধারণাটি পুনরাবৃত্তি করেন: তাদের অবশ্যই বুঝতে হবে যে আমরা কেবল আক্রমণাত্মক হয়ে আমরা হারাতে পারি। ধৈর্য ও সময় আমার যোদ্ধা, আমার চ্যাম্পিয়ন”

সময় সম্পর্কে বেঞ্জামিন ফ্রেঙ্কলিন বলেছেন ” টাইম ইজ মানি” অর্থাৎ সময় হচ্ছে টাকা।

সম্ভবত, বেঞ্জামিন ফ্র্যাঙ্কলিনের সময় সম্পর্কে সর্বাধিক বিখ্যাত উক্তি ছিল , একজন ব্যক্তি তার উত্পাদনশীলতা এবং বিভিন্ন প্রতিভা দ্বারা পরিচিত। তাঁর ৮৪ বছরে তিনি কেবল বিশিষ্ট রাজনীতিবিদ এবং কূটনীতিক হয়েছিলেন না, তিনি একজন অভিনেতা, সংগীতশিল্পী, উদ্ভাবক এবং ব্যঙ্গাত্মকও হয়েছিলেন।

তাঁর বিখ্যাত উক্তিটি দ্বারা যেকোনো সুযোগ সুবিধার জন্য কোননা কোনো কিছু ব্যয়ের ধারণাটিকে বোঝায়। এর অর্থ, আপনি যে কোনো কিছু পছন্দ করেন তারও ব্যয় হয় এবং সময় অতিক্রম হয় (পদক্ষেপ না নেওয়ার পছন্দ হিসাবে) সাধারণত আউটপুট হ্রাস পায়।

ফলকার বলেছে “সময় কারো জন্য অপেক্ষা করে না

শেক্সপিয়ার বলেছেন “এক মিনিটের বেশি দেরি হওয়ার চেয়ে তিন ঘন্টা খুব ভাল”

সুযোগটি মিস করার চেয়ে অ্যাকশন নেওয়ার সুযোগের জন্য অপেক্ষা করা আরও ভাল। শেক্সপিয়ারের “উইন্ডসর অফ মেরি উইভস”-এ এই বাক্যাংশটি এমন একটি চরিত্রের দ্বারা বলা হয়েছে যিনি তার স্ত্রীর বর্বরতা সম্পর্কে সন্দেহ প্রকাশ করেন, তবে বাস্তবে, যখন কোনও বিষয় পরিবর্তনের সুযোগ নেওয়ার দরকার হয় তখন এটি কোনও পরিস্থিতিতে প্রয়োগ করা যেতে পারে।

বেঞ্জামিন ফ্রেঙ্কলিন বলেছেন ” হারিয়ে যাওয়া সময় আর কখনো ফিরে পাওয়া যায়না

আপনি আগামীকালকে আগামীকালের জন্য রাখতে পারবেন না – আমরা সবাই তা জানি তবে এখনও বিলম্বিত হতে ঝোঁক। বেনজামিন ফ্র্যাঙ্কলিন সতর্ক করেছেন যে সময়টি খুব অল্প সংস্থান, এবং যদি এটি নষ্ট হয় তবে পরে তা পুনরুদ্ধার করা যায় না। এ কারণেই সঠিক পরিকল্পনা এবং কাজে মনোযোগী হওয়া উৎপাদনশীলতার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

ব্যয় করার জন্য একজন মানুষের কাছে সব চেয়ে মূল্যবান হচ্ছে সময়। – থিওফ্রাস্টাস

সময় হ’ল সকলের বুদ্ধিমান পরামর্শদাতা। – পেরিকেলস।

মূল কথাটি সময় ব্যয় না করা, তবে এটি বিনিয়োগ করো। – স্টিফেন আর কো।

এটি আপনার গোলাপের জন্য সময় নষ্ট করে যা আপনার গোলাপকে এত গুরুত্বপূর্ণ করে তোলে। –  আন্টোইন ডি সেন্ট-এক্সুপুয়ারি, দ্য লিটল প্রিন্স।

 

সময়নিষ্ঠা হ’ল সময়ের চোর। – অস্কার উইল্ড, দরিয়ান গ্রে এর ছবি

যে বাক্যটি আমাদের বেশিরভাগের জন্য রসিকতার মতো দেখাচ্ছে, তা হ’ল সম্পূর্ণ হেডনিস্টের সত্য। অস্কার উইল্ড সেরা চেষ্টা করছেন: তাঁর উক্তিটির অর্থ হ’ল আপনি যখন অন্য কারও স্বাচ্ছন্দ্যে প্রচেষ্টা ব্যয় করেন (যেমন কেউ অপেক্ষা করছেন বলে তাড়াহুড়ো করার মতো) তখন আপনি নিজের সময়টি উত্সর্গ করেন যা আপনি আরও বেশি আনন্দদায়ক জিনিসগুলিতে ব্যয় করতে পারেন।

 

“নিরলস সময়”

 

লোকেরা সময়কে একটি নিরলস ও নিষ্ঠুর শক্তি, ডাকাত এবং হত্যাকারী হিসাবে বিবেচনা করে আসছে। মনে হচ্ছে হতাশাগ্রস্ত কাব্যিক বাক্যাংশ, এবং সময়ের ক্রমটি নিয়ন্ত্রণ করা সম্ভব নয় এই উপলব্ধি আরও দুঃখজনক। তবে সুসংবাদটি হ’ল সময়টি আমাদের প্রত্যেকের কাছে একটি মূল্যবান সংস্থান এবং আমরা এটি আমাদের নিজস্ব বিবেচনার ভিত্তিতে এবং আমাদের সুবিধার জন্য ব্যবহার করতে পারি।

 

“অপরিবর্তনীয় সময়”

আমরা কতক্ষণ বুঝতে পারি যে আমরা আমাদের সময়কে আরও ভালভাবে ব্যবহার করতে পারি এবং আফসোস যে আমরা এটি বিজ্ঞতার সাথে ব্যয় করি নি? আমরা কতক্ষণ স্বপ্ন দেখে থাকি যে আমরা আগে যে কাজগুলি করেছি বা করিনি সেগুলি সংশোধন করা কতটা ভাল হবে? আমরা যত বেশি বয়সী হই, তত দীর্ঘ এবং ঘন হ’ল অতীতের ছায়া এবং এখানে যা গুরুত্বপূর্ণ তা তাদের ধরে রাখা হয় না। আমরা ঘড়ির কাঁটা পিছনে ফেরাতে পারি না, তবে আগামীকালকে আরও সুন্দর সময় হিসাবে গড়ে তুলতে আমরা আমাদের সেরা চেষ্টা করতে পারি।

 

“সময়টি আমরা নষ্ট করি”

একটি নিস্তেজ দিন তৈরি করার মুহুর্তগুলি সরিয়ে রাখা – এবং পরে বুঝতে পেরেছিল যে আপনি কখনই হারিয়ে যাওয়া সময়ের জন্য প্রস্তুত হন না: আমাদের কারও সাথে পরিচিত চক্র। যদিও এটি সম্পূর্ণরূপে এড়ানো সম্ভব নয়, আমাদের কখনই ভুলে যাওয়া উচিত নয় যে আমরা যে সময় নষ্ট করেছি তা পুনরায় দাবি করতে পারি না এবং এটি আমাদের পছন্দসই ও প্রয়োজনীয় জিনিসগুলিতে ব্যয় করতে পারি না।

 

“যে সময়টি আমরা নিয়ন্ত্রণ করি”

যদিও সময়টি কত দ্রুত প্রবাহিত হয় সে সম্পর্কে আমরা কিছু করতে পারি না, তবুও আমরা কীভাবে এটি ব্যবহার করব তা নিয়ন্ত্রণ করতে পারি। আরও উত্সাহী এবং উত্পাদনশীল হওয়া আমাদের সম্পূর্ণরূপে বাঁচতে সহায়তা করে। আপনার লক্ষ্যগুলি কী তা সর্বদা মনে রাখুন, আরও সম্পন্ন করুন এবং আপনার সমস্ত প্রতিভা সন্ধানের জন্য নতুন জিনিস চেষ্টা করুন।

 

 

 

 

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews