1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ 
বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ছিলো সুপরিকল্পিত : ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধু ভাষণের মাধ্যমে মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা দিয়েছেন : ড. কলিমউল্লাহ প্রাণ গোপাল দত্তের মনোনায়ন পত্র বৈধ ঘোষনা/কুমিল্লা নিক চান্দিনায় উপ-নির্বাচন: আ’লীগ, প্রার্থী প্রান গোপালের মনোনয়ন দাখিল বঙ্গবন্ধুর প্রজ্ঞা ও নেতৃত্বের কারণে বিশ্ব নেতায় পরিণত হয়েছিলেন: ড. কলিমউল্লাহ আগামীর বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু চর্চা করতে হবে: ড. কলিমউল্লাহ শোষণহীন সমাজ প্রতিষ্ঠা ছিলো বঙ্গবন্ধুর স্বপ্ন ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধুর অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে : ড. কলিমউল্লাহ চান্দিনা উপজেলা আ’লীগসহ সকল অঙ্গ সংগঠনের একক প্রার্থী প্রাণ গোপাল শোষণহীন সমাজ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আর্দশ অনুসরণ করতে হবে : ড. কলিমউল্লাহ

আবেদা নূর ফাউন্ডেশন

Shah Sumon
  • আপডেট সময়: শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯৪ বার পড়া হয়েছে 
Abeda_noor_Foundation
Abeda Noor Foundation - Photo Source: FB page Abeda Noor Foundation

আবেদা-নূর ফাউন্ডেশন বাংলাদেশের একটি দাতব্য প্রতিষ্ঠান। এটি দাতব্য হিসেবে একাধিক শিক্ষা ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠান পরিচালনা করে। এটি কুমিল্লা জেলার চান্দিনা উপজেলায় অবস্থিত।

গ্রামের মানুষের কল্যানে, গ্রামের মানুষের কাছে শিক্ষার আলো পৌঁছে দিতে ১৯৯৫ সালে তখনকার শিক্ষা সচিব জনাব মরহুম ইরশাদুল হক সাহেব চান্দিনা উপজেলার গল্লাই গ্রামে এটি প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠার শুরু থেকে এখন এখন পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে ফাউন্ডেশন টি পরিচালনা করে আসছেন। ফাউন্ডেশনটির আওয়তায় রয়েছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ও স্বাস্থ কমপ্লেক্স।

এসব শিক্ষা প্রতিঠান থেকে প্রতিবছর হাজার হাজার শিক্ষার্থী অত্যন্ত সুনামের সাথে কৃতকার্য হয়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ছে সারা দেশে।
ফাউন্ডেশন টি চালু হওয়ার পর গল্লাই ও তার আশেপাশের এলাকায় দিন দিন শিক্ষার হার বেড়েই চলছে। সে সাথে বৃদ্ধি পাচ্ছে সরকারি চাকুরীজীবি ও ধক্ষ নাগরিক।
ধক্ষ ও মানসম্মত শিক্ষক, আধুনিক শিক্ষা ব্যবস্থা এবং অত্যন্ত মনোরম পরিবেশের কারণে প্রতি বছর শুধু গল্লাই বা চান্দিনা উপজেলাই নয়, আশেপাশের উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার শিক্ষার্থী এখানে পড়াশোনা করতে আসে।

গল্লাই গ্রামে অনেক গুলি প্রতিষ্ঠান নিয়ে আবেদা- নূর ফাউন্ডেশনটি ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত । ফাউন্ডেশনটির মধ্যে ১ টি কলেজ, ১টি ফাজিল মাদ্রাসা, ১টি উচ্চ বিদ্যালয়, ১টি বালিকা বিদ্যালয়, ১টি হাফেজি মাদ্রাসা, ১টি নূরানী মাদ্রাসা, ১টি হাসপাতাল এবং ফাউন্ডেশনের মধ্যে আল আরাফাহ ইসলামী ব্যাংক ও আছে ।

কিভাবে যাওয়া যায়: কুটুম্বপুর হাইওয়ে হতে সিএনজি দিয়ে আবেদা-ণূর ফাউন্ডেশন। সিএনজি ভাড়া – ৩০ টাকা । উপজেলা সদর হতে প্রায় ২২ কিঃ মিঃ দক্ষিন পশ্চিমে অবস্থিত । অপরদিকে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের কুটুম্বপুর – কালিয়ারচর সড়কের মাথায় আবেদা- নূর ফাউন্ডেশন।

আবেদা নূর ফাউন্ডেশন সম্পর্কে আপনার কাছে যদি আরো কোনো তথ্য থেকে থাকে দয়াকরে আমাদের কে পাঠাতে ভুলবেন না।
এই ফাউন্ডেশন সম্পর্কে যেকোনো তথ্য মেইল করুন – contact@chandinaonlineexplorer.com অথবা ফেইসবুক ইনবক্সে পাঠাতে পারেন , আমাদের ফেইসবুক ঠিকানা  https://web.facebook.com/chandinaonlineexplorer

 

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews