1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ 
বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ছিলো সুপরিকল্পিত : ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধু ভাষণের মাধ্যমে মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা দিয়েছেন : ড. কলিমউল্লাহ প্রাণ গোপাল দত্তের মনোনায়ন পত্র বৈধ ঘোষনা/কুমিল্লা নিক চান্দিনায় উপ-নির্বাচন: আ’লীগ, প্রার্থী প্রান গোপালের মনোনয়ন দাখিল বঙ্গবন্ধুর প্রজ্ঞা ও নেতৃত্বের কারণে বিশ্ব নেতায় পরিণত হয়েছিলেন: ড. কলিমউল্লাহ আগামীর বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু চর্চা করতে হবে: ড. কলিমউল্লাহ শোষণহীন সমাজ প্রতিষ্ঠা ছিলো বঙ্গবন্ধুর স্বপ্ন ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধুর অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে : ড. কলিমউল্লাহ চান্দিনা উপজেলা আ’লীগসহ সকল অঙ্গ সংগঠনের একক প্রার্থী প্রাণ গোপাল শোষণহীন সমাজ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আর্দশ অনুসরণ করতে হবে : ড. কলিমউল্লাহ

আমার গ্রাম আমার স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার সরকার

চান্দিনা অনলাইন এক্সপ্লোরার 
  • আপডেট সময়: মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১৫৭ বার পড়া হয়েছে 

আমার গ্রাম হবে শহর এই লক্ষ্যে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।বাংলাদেশ আওয়ামী লীগের গত জাতীয় নির্বাচনের অন্যতম ইশতেহার ছিলো ,আমার গ্রাম আমার শহর বাস্তবায়ন।এই ইশতেহার কে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কাজ করে যাচ্ছে।তারই ধারাবাহিকতায় গ্রাম উন্নয়নে স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ কর্মসূচি পালন লক্ষ্য করা যায়।

আমার দেখা চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের কামারখোলা গ্রাম উন্নয়নে স্থানীয় সরকারের নানা গৃহীত পদক্ষেপ চোখে পরার মত। ৭ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার জয়নাল আবেদীন জনু মেম্বার সাহেব জনপ্রতিনিধির দায়িত্বের অংশ হিসেবে কাজের বিনিময় খাদ্য (কাবিখা) ও বিধবা ,গরিব ,অসহায়,স্বামীহীন দুস্থ্য মহিলাদের অংশ গ্রহনে ইতো:মধ্যে জনু মেম্বার সাহেব কামারখোলা গ্রামসহ ৭ নং ওয়ার্ডে সরকার ঘোষিত আমার গ্রাম আামার স্বপ্ন বাস্তবায়নে রাত দিন নিরলস কাজ করে যাচ্ছেন।

কামাররখালা গ্রামের পুন:খাল খনন , কাঁচারাস্তা মেরামত,নতুন কাঁচা রাস্তা হিসেবে করিম মেম্বার সাহেবের বাড়ি হতে ,প্রভাষক ওসমাণ গণির মৎস প্রকল্পের রাস্তা সংলগ্ন নতুন কাঁচা রাস্তা তৈরি করনে, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ সেলিম প্রধান এর নির্দেশে ও সার্বিক সহযোগিতায় মাঠ পর্যায় বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন জনু মেম্বার ।

আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে গ্রাম পর্যায়ে কৃষিযন্ত্র আধুনিকায়ন, সেবাকেন্দ্র ও ওয়ার্কশপ স্থাপন,কৃষিযন্ত্রপাতি মেরামাত ,গ্রামীণ কৃষিকে যান্ত্রীকি করণ ও সম্প্রসারণ করা এবং এই সবের মাধ্যমে গ্রামীণ যবুক ও কৃষি উদ্যোগক্তাদের প্রশিক্ষণ দিয়ে উৎপাদনশীলতা বাড়িয়ে কর্মসংস্থান সৃষ্টি করা ।কৃষিখাতে এইসব সেবার পাশাপাশি হালকা যন্ত্রপাতি তৈরি ও বাজারজাতকরণের বে-সরকারি প্রান্তিক ও ক্ষুদ্র উদ্যোগক্তাদের ঋণ সুবিধা সহ প্রয়োজনীয় সহয়তা দেওয়ার পূর্ব ওয়াদা হিসেবে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মন্ত্রী মো: তাজুল ইসলাম কতৃর্ক ,সে ওয়াদা অনেকাংশে কামাারখোলা গ্রাম সহ সারা দেশে ধাপে ধাপে বাস্তবায়ন হচ্ছে।

স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে আমার গ্রাম আমার স্বপ্ন বাস্তবয়নে ইউনিয়ন পরিষদে সরকার ঘোষিত বিভিন্ন সেবা ,ভাতা ও আর্থিক অনুদান আমাদের গ্রামে ,ইউনিয়ন মেম্বার দ্বারা জারিকৃত সরকারি নিয়মে প্রদান করা হচ্ছে।এছাড়া সরকারী সেবার ও আর্থিক সাহায্যের বাহিরে মাইজখার ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি মো: জামাল উদ্দিনের ব্যাক্তিগত পক্ষ হতে গরিব , দু:খী ও অসহায় মানুষকে প্রতিনিয়ত আর্থিক সাহায্য প্রদান করে সরকারের ঘোষিত আমার গ্রাম আমার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন নিরলস ভাবে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা ও বিশ্বাস রেখে কামারখোলার মত মাাইজখার ইউনিয়নের প্রতিটি গ্রাম উন্নয়নে জামাল-সেলিম-জনু মেম্বারের মত কাজ করলে আমার গ্রাম আমার স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে জাতির পিতার সোনার বাংলাদেশ গড়ে তোলা সময়ের ব্যাপার মাত্র।এমন প্রত্যাশা কামারখোলাবাসী সহ দেশের প্রতিটি গ্রামের সাধারন মানুষের ।

লেখক/মো: খোরশেদ আলম

পি ও টু পরীক্ষা নিয়ন্ত্রক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর।

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews