1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
সোমবার, ১৭ মে ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ 
রাস্তা নয় এ যেন মরণ ফাঁদ! চান্দিনার কামারখোলা যুব সমাজের উদ্যোগে ১০০ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ কামারখোলয় চান্দিনা ছাত্রকল্যাণ সমিতির ইফতার মাহফিল চান্দিনায় কামারখোলা যুবসমাজের অসহায় ৮০ পরিবারে মাঝে ইফতার সামগ্রী বিতরণ চান্দিনার কামারখোলার মোক্তার হোসেন গ্রাম সংসদ বিষয়ক দক্ষ গবেষক ইন্ঞ্জিঃ আতাউর রহমান গনি কে সভাপতি ও আনিসুর রহমান কে সাধারণ সম্পাদক করে আবেদা নূর ওল্ড স্টুডেন্ট’স এসোসিয়েশন ( আনোসা) এর নতুন কমিটি ঘোষনা। চান্দিনার কামারখোলা কমিউনিটি কমপ্লেক্স মসজিদের উদ্যোগে আসন্ন রমজানের ইফতার সামগ্রী বিতরন বোরকা পরিধান নিষিদ্ধ করেছে শ্রীলংকা সাংবাদিকদের তোপের মুখে বেরোবির অধিকার সুরক্ষা পরিষদের পলায়ন চান্দিনার বিশ্ববিদ্যালয় ভর্তি ইচ্ছুক আর্থিক অসচ্ছল শিক্ষার্থীর পাশে চান্দিনা ছাত্রকল্যাণ সমিতি

জলসীমা লঙ্গন করায় আমিরাতের জাহাজ জব্দ করেছে ইরান।

Shah Sumon
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ৭৬ বার পড়া হয়েছে 
Iran UAE
Photo Source: Morteza Akhoondi/Mehr news agency via AP ( Al Jazeera)

চলতি সপ্তাহের মাঝামাঝি সময়ে ইরানের জলসীমা লঙ্গন করায় আরব আমিরাতের একটি জাহাজ এবং তাতে থাকা কর্মীদের আটক করেছে ইরানের সমুদ্র প্রতিরক্ষা বাহিনী।

২০ সে আগস্ট বৃস্পতিবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ঐদিন আরব আমিরাতের কোস্টগার্ড ইরানের দুইজন জেলে কে গুলি করে হত্যা করেছে।

গত সপ্তাহে আমিরাত-ইসরায়েল শান্তি চুক্তির পর পরেই দুইদেশের মধ্যে উত্তেজননা বাড়তে থাকে। এরই মধ্যে তেহরান আমিরাতের জাহাজ আটকানোর খবর প্রকাশ করে উত্তেজনা আরো বাড়িয়ে দিয়েছে।

ইরান তাদের সংবাদ মাধ্যমে জানায় গত সোমবার ইরানের জলসীমায় আমিরাতের একটি জাহাজ ঢুকে পড়ায় , ইরানের জলসীমা প্রতিরক্ষা বাহিনী জাহাজটি এবং  তাতে থাকা কর্মীদের আটক করে।

একই দিনে ইরানের দুইটি নৌকাকে জব্দ করে এবং দুজন জেলে কে গুলি করে হত্যা করে আমিরাতের কোস্টগার্ড। এতে দুঃখ প্রকাশ করে চিঠিও দিয়েছিলো আবুধাবি

চিঠিতে জানানো হয় হত্যাকাণ্ডের জন্য ক্ষতিপূরণ দিতে প্রস্তুত আমিরাত সরকার।

গত সোমবার আরব আমিরাতের একটি সংবাদ মাধমের প্রতিবেধনে জানানো হয় যে, জলমিসীমা অতিক্রম করার দায়ে ৮টি মাছ ধরার নৌকাকে দাওয়া করে আবুধাবি কোস্টগার্ড। তবে এতে হত্যাকাণ্ডের ঘটনাটি উল্লেখ করা হয়নি।

এ ঘটনায় ইরানে নিযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতকে তলব করেছে তেহরান। এবিষয়ে জানতে যোগাযোগ করা হলে রয়টার্সের কাছে কোনো মন্ত্যব্য করেনি ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews