1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ 
বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ছিলো সুপরিকল্পিত : ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধু ভাষণের মাধ্যমে মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা দিয়েছেন : ড. কলিমউল্লাহ প্রাণ গোপাল দত্তের মনোনায়ন পত্র বৈধ ঘোষনা/কুমিল্লা নিক চান্দিনায় উপ-নির্বাচন: আ’লীগ, প্রার্থী প্রান গোপালের মনোনয়ন দাখিল বঙ্গবন্ধুর প্রজ্ঞা ও নেতৃত্বের কারণে বিশ্ব নেতায় পরিণত হয়েছিলেন: ড. কলিমউল্লাহ আগামীর বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু চর্চা করতে হবে: ড. কলিমউল্লাহ শোষণহীন সমাজ প্রতিষ্ঠা ছিলো বঙ্গবন্ধুর স্বপ্ন ড. কলিমউল্লাহ বঙ্গবন্ধুর অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে : ড. কলিমউল্লাহ চান্দিনা উপজেলা আ’লীগসহ সকল অঙ্গ সংগঠনের একক প্রার্থী প্রাণ গোপাল শোষণহীন সমাজ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আর্দশ অনুসরণ করতে হবে : ড. কলিমউল্লাহ

ওমান প্রবাসী জাফর হত্যাকান্ডের বিচার চেয়ে প্রবাসী অধিকার পরিষদের প্রেস বিজ্ঞপ্তি

শাহ সুমন
  • আপডেট সময়: সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ১২৯ বার পড়া হয়েছে 

ওমান প্রবাসী জাফর হত্যাকান্ডের বিচার চেয়ে প্রবাসী অধিকার পরিষদের প্রেস বিজ্ঞপ্তি

পুলিশ কর্তৃক কথিত ক্রসফায়ারে নিহত প্রবাস ফেরত ওমান প্রবাসী মোঃ জাফর হত্যাকান্ডের বিচার এর দাবী জানিয়েছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ। আজ সোমবার বিশ্বের ৪০টি দেশ থেকে একযোগে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এই দাবী জানানো হয়।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের প্রধান সমন্বয়ক জার্মান প্রবাসী মোঃ কবীর হোসেনের সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,

করোনা মহামারীর কারণে দেশে আটকে পরা চট্টগ্রামের পটিয়া এলাকা নিবাসী ওমান ফেরত প্রবাসী মোঃ জাফরকে গত ২৯ জুলাই রাতে কয়েকজন সাদা পোশাকধারী পুলিশ তার বাড়ী থেকে তুলে নিয়ে যায় এবং পরবর্তীতে ক্রসফায়ারের ভয় দেখিয়ে হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম তার কাছে ৫০ লক্ষ টাকা দাবি করেন কিন্তু প্রবাসী মোঃ জাফরের পরিবার সেই টাকা দিতে না পারায় দুই দিন পরে ক্রসফায়ারের নাটকের মাধ্যমে তাকে হত্যা করা হয়। একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের নাগরিকের এইভাবে পুলিশ কর্তৃক হত্যার ঘটনা পুরো জাতির জন্য অশনিসংকেত।

বর্বরোচিত ও পাশবিক এই ঘটনায় জাফরের এ ধরণের লোমহর্ষক ও করুন মৃত্যুতে সমগ্র প্রবাসী তথা সমগ্র জাতী আজ স্তব্ধ ও গভীরভাবে শোকাহত। আমরা বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এ ঘটনায় চরমভাবে ক্ষুব্ধ, ব্যথিত ও মর্মাহত এবং নিহতের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও নিহতের রুহের মাগফিরাত কামনা করি। পাশাপাশি আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

রাষ্ট্রীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এই ধরণের অপরাধ মূলক কর্মকান্ড কখনোই গ্রহন যোগ্য নয়। “বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ” অতিশীঘ্রই এই অপরাধের সাথে সংশ্লিষ্ট সকল অপরাধীকে গ্রেফতার ও একইসাথে দ্রুত বিচার ট্রাইবুনাল গঠনের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে এ হত্যাকান্ডের বিচার প্রক্রিয়া সম্পন্ন করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট জোর দাবি জানাচ্ছে।

আহ্বানে,
মোঃ কবীর হোসেন
প্রধান সমন্বয়ক
বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2020 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews