1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. khorshed.eco@gmail.com : Khorshed Alam : Khorshed Alam
  3. robelmoh5@gmail.com : Rubel Ahmed : Rubel Ahmed
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ 
স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কুমিল্লা বিভাগীয় কমিটির ১৫ আগস্টের শোক ও বঙ্গবন্ধু জীবন ও আর্দশ শীর্ষক আলোচনা সভা কুমিল্লার বরুড়ায় ছেলের হাতে বাবা খুন বরুড়ায় শিক্ষকের বেত্রাঘাতে মাদরাসাশিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ শিক্ষা ও ঐতিহ্যে পানিপাড়া ফাউন্ডেশনের‌ মানবতার সেবায় পথ চলা শুরু একটি নিখোঁজ সংবাদ ‘ভবিষ্যতে শিক্ষাই হবে সবচেয়ে বড় মেগা প্রকল্প’ – চান্দিনায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি চান্দিনায় রাস্তার বেহালদশা: দেখার কেউ নেই! মাছ উৎপাদনে বিশ্বে তৃতীয় বাংলাদেশ ছেলেকে বাঁচাতে গিয়ে মহাসড়কে প্রাণ গেলো পিতা-পুত্রের চান্দিনায় বাগান প্রেমীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

উইঘুর মুসলিমদেরকে নির্যাতন করায় মার্কিন নিষেধাজ্ঞায় ১১ চীনা কোম্পানি

সাইফুল ইসলাম রুবাইয়াৎ
  • Update Time : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ১১৩ Time View

উইঘুর মুসলিমদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ১১টি চীনা কোম্পানিকে কালো তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র। সোমবার মার্কিন বাণিজ্য মন্ত্রণালয় এ খবর নিশ্চিত করেছে।

জোর করে শ্রমদানে বাধ্য করায় চ্যাংজি এসকুয়েল টেক্সটাইল, হেফেই বিটল্যান্ড ইনফরফেশন টেকনোলজি, হেফেই মেইলিং, হেতিয়ান হাওলিন হেয়ার অ্যাক্সেসোরিজ, হেতিয়ান তাইদা অ্যাপারেল, কেটিকে গ্রুপ, নানজিং সিনার্জি টেক্সটাইলস, ন্যানচ্যাং ও-ফিল্ম টেক, তানিউয়ান টেকনোলজি এবং আরেকটি মার্কিন ব্যান্ডের কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এ ব্যাপারে ওয়াশিংটনস্থ চীনা রাষ্ট্রদূত এখনো কোনো মন্তব্য করেননি।

বহুদিন ধরেই বেইজিং উইঘুর সম্প্রদায়ের ওপর নির্যাতন এবং মানবাধিকার লঙ্ঘন করছে বলে যুক্তরাষ্ট্রসহ অন্যান্য পশ্চিমা দেশ ও মানবাধিকার সংগঠনগুলো অভিযোগ করে আসছে।

এর আগে চীনের চার কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা জারি করে যুক্তরাষ্ট্র। সূত্র: আল-জাজিরা, এএফপি ও রয়টার্স ।

শেয়ার করুন 

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

চান্দিনা অনলাইন এক্সপ্লোরারে বিজ্ঞাপন দিন

© All rights reserved © 2020 ChandinaOnline
Theme Customized BY LatestNews