1. zobairahmed461@gmail.com : Zobair : Zobair Ahammad
  2. Jalalhossen555@gmail.com : Jalal Hossen : Jalal Hossen
  3. khorshed.eco@gmail.com : Khorshed Alom : Khorshed Alom
  4. hossaintnt@live.com : Shah Sumon : Shah Sumon
May 19, 2022, 8:18 am
Title :
২৫ ফেব্রুয়ারী ২০২২ রাতউবি’র প্রাক্তন  ছাত্র সংসদের আহ্বায়ক কমিটির পুনর্গঠন করা হবে বঙ্গবন্ধুর প্রজ্ঞাময় রাজনীতির কল্যাণে বাঙালি জাতি রাষ্ট্রের উদ্ভব : ড.কলিমউল্লাহ সভাপতি আল আমিন সাধারণ সম্পাদক আবদুল গাফফার স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কুমিল্লা ভিপি জায়েদ,সদস্য সুব্রত, তানভীর ও খোরশেদ স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কুমিল্লা পাঁচ মসজিদ ভিত্তিক  কামারখোলা খানকায় ই ওয়াজেদিয়া আতিকিয়ার নতুন পরিচালনা পর্ষদ দেবিদ্বার ও বুড়িচং উপজেলায় আজ চলছে ইউপি নির্বাচন চান্দিনায় ভয়াবহ অগ্নিকান্ড একটি সফল রেস্তোরাঁ ব্যাবসার নয়টি মূল বৈশিষ্ট্য চান্দিনার কামারখোলাতে টমেটোর বাম্পার ফলন দামে খুশি কৃষক নবাগত জিএম মোহাম্মদ হুমায়ুন কবির চৌধুরী’র চান্দিনা জনতা ব্যাংক পরিদর্শন

জলসীমা লঙ্গন করায় আমিরাতের জাহাজ জব্দ করেছে ইরান।

Shah Sumon
  • আপডেট সময়: Thursday, August 20, 2020,
  • 186 বার পড়া হয়েছে 
Iran UAE
Photo Source: Morteza Akhoondi/Mehr news agency via AP ( Al Jazeera)

চলতি সপ্তাহের মাঝামাঝি সময়ে ইরানের জলসীমা লঙ্গন করায় আরব আমিরাতের একটি জাহাজ এবং তাতে থাকা কর্মীদের আটক করেছে ইরানের সমুদ্র প্রতিরক্ষা বাহিনী।

২০ সে আগস্ট বৃস্পতিবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ঐদিন আরব আমিরাতের কোস্টগার্ড ইরানের দুইজন জেলে কে গুলি করে হত্যা করেছে।

গত সপ্তাহে আমিরাত-ইসরায়েল শান্তি চুক্তির পর পরেই দুইদেশের মধ্যে উত্তেজননা বাড়তে থাকে। এরই মধ্যে তেহরান আমিরাতের জাহাজ আটকানোর খবর প্রকাশ করে উত্তেজনা আরো বাড়িয়ে দিয়েছে।

ইরান তাদের সংবাদ মাধ্যমে জানায় গত সোমবার ইরানের জলসীমায় আমিরাতের একটি জাহাজ ঢুকে পড়ায় , ইরানের জলসীমা প্রতিরক্ষা বাহিনী জাহাজটি এবং  তাতে থাকা কর্মীদের আটক করে।

একই দিনে ইরানের দুইটি নৌকাকে জব্দ করে এবং দুজন জেলে কে গুলি করে হত্যা করে আমিরাতের কোস্টগার্ড। এতে দুঃখ প্রকাশ করে চিঠিও দিয়েছিলো আবুধাবি

চিঠিতে জানানো হয় হত্যাকাণ্ডের জন্য ক্ষতিপূরণ দিতে প্রস্তুত আমিরাত সরকার।

গত সোমবার আরব আমিরাতের একটি সংবাদ মাধমের প্রতিবেধনে জানানো হয় যে, জলমিসীমা অতিক্রম করার দায়ে ৮টি মাছ ধরার নৌকাকে দাওয়া করে আবুধাবি কোস্টগার্ড। তবে এতে হত্যাকাণ্ডের ঘটনাটি উল্লেখ করা হয়নি।

এ ঘটনায় ইরানে নিযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতকে তলব করেছে তেহরান। এবিষয়ে জানতে যোগাযোগ করা হলে রয়টার্সের কাছে কোনো মন্ত্যব্য করেনি ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

লেখাটি শেয়ার করুন 

আপনার মতামত লেখুনঃ

এই ক্যাটাগরির আরো খবর 
© All rights reserved © 2022 ChandinaOnlineExplorer.com
Theme Customized BY LatestNews